Header Ads Widget

Responsive Advertisement

ক্রেডিট অফিসার (সিএমএফপি) - Caritas Bangladesh

পদের নামঃ ক্রেডিট অফিসার (সিএমএফপি) 

প্রতিষ্ঠানঃ Caritas Bangladesh, Dinajpur Region 

Application Deadline: 15 May 2024




Age: 22 to 35 years

Location: Dinajpur

Minimum Salary: Tk. 15000 (Monthly)

Published: 30 Apr 2024


Education

  • HSC
  • ন্যুনতম এইচ.এস.সি বা সমমান পাশ তবে স্নাতক পাশ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।


Additional Requirements

  • Age 22 to 35 years
  • বয়স: ২২-৩৫ বছর (৩০/০৪/২০২৪ খ্রি. অনুযায়ী) তবে অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে জন্য বয়স শিথিলযোগ্য।
  • মাঠ পর্যায়ে ক্ষুদ ঋণ কার্যক্রমে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
  • গ্রাম/প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র মানুষের সাথে কাজ করার মানসিকতা থাকতে হবে।
  • আদর্শবান, সৎ চরিত্রের অধিকারী ও কাজের প্রতি দায়িত্ববোধসম্পন্ন হতে হবে।
  • কর্ম এলাকায় বাই-সাইকেল/মোটরসাইকেল চালাতে হবে।


Responsibilities & Context

  • কারিতাস বাংলাদেশ, দিনাজপুর অঞ্চলের আওতাধীন ‘কারিতাস মাইক্রো ফাইন্যান্স প্রোগ্রাম’-এর জন্য উল্লেখিত পদে শর্ত সাপেক্ষে যোগ্য প্রার্থীদের নিম্নবর্ণীত পদে নিয়োগ ও প্যানেল তৈরীর জন্য আবেদন আহবান করা যাচ্ছে।
  • সংক্ষিপ্ত দায়িত্ব ও কর্তব্যসমুহ:
  • প্রার্থীকে ১৮-২০ টি নিয়মিত সমিতি এবং ৪০০-৪৫০ জন নিয়মিত সদস্য নিয়ে কাজ করতে হবে। ঋণ বিতরণ ও ঋণ আদায় ১০০% নিশ্চিত করা।
  • সমিতি থেকে আদায়কৃত সঞ্চয় এবং ঋণের কিস্তি ব্রাঞ্চ অফিসে দৈনিক ভিত্তিতে জমা দেয়া। ঋণের আবেদন ফরম পূরণ ও ঋণ বিতরণের জন্য সুপারিশ করা।
  • সদস্যদের পাস বই ও সমিতির রেজুলেশন নিশ্চিত করা। প্রার্থীকে যোগাযোগ দক্ষতা ও স্মার্ট মোবাইল ফোন চালানোর পারদর্শী হতে হবে।


Skills & Expertise: Ability to Drive Motorbike, Honesty and Sincerity


Compensation & Other Benefits

  • বেতন: শিক্ষানবীশকালে সর্বসাকুল্যে ১৫,০০০.০০ (পনের হাজার) টাকা।
  • চাকুরী স্থায়ীকরণের পর সংস্থার নিয়ম অনুযায়ী অন্যান্য সুযোগ সুবিধা যেমনঃ পিএফ, গ্র্যাচুইটি, ইন্সুরেন্স স্কীম, হেলথ কেয়ার স্কীম ও বছরে দুটি উৎসব ভাতা প্রদান করা হবে। চাকুরী বিধিমালা অনুযায়ী ছুটি প্রাপ্তির সুবিধা থাকবে।
  • তাৎক্ষণিকভাবে নিয়োগ প্রদান সহ মেধার ক্রমানুসারে প্যানেলভূক্ত করে রাখা হবে এবং পর্যায়ক্রমে নিয়োগ প্রদান করা হবে। কর্মদক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে উচ্চতর পদে পদোন্নতির সুযোগ রয়েছে।


Employment Status: Full Time

Job Location: Dinajpur


Apply Procedure

১. ক) প্রার্থীর নাম খ) পিতা/স্বামীর নাম গ) মাতার নাম ঘ) জন্ম তারিখ ঙ) বর্তমান ঠিকানা/যোগাযোগের ঠিকানা চ) স্থায়ী ঠিকানা ছ) শিক্ষাগত যোগ্যতা জ) ধর্ম ঝ) জাতীয়তা ঞ) দুই জন গন্যমান্য ব্যক্তির নাম ও ঠিকানা (মোবাইল ফোন নম্বরসহ) এবং আবেদনকারীর সাথে সম্পর্ক উল্লেখসহ সাদা কাগজে নি¤œস্বাক্ষরকারী বরাবরে লিখিত আবেদন করতে হবে। আবেদনপত্রে প্রার্থীর মোবাইল ফোন নম্বর ও ইমেইল ঠিকানা (যদি থাকে) উল্লেখ করতে হবে। ২. আবেদনপত্রের সাথে অবশ্যই শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের অনুলিপি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, চাকুরীর অভিজ্ঞাতা সনদপত্রের ফটোকপি (যদি থাকে), চারিত্রিক সনদপত্র ও সদ্য তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে। ৩. চাকুরীরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র সংযোজন করে আবেদন করতে হবে। ৪. যারা বর্তমানে পড়াশোনা করছেন, ধূমপান ও নেশা দ্রব্য গ্রহণে অভ্যস্ত ব্যক্তিদের আবেদন করার দরকার নাই। ৫. চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে নিয়োগের পূর্বে `নন-জুডিশিয়াল স্ট্যাম্পে` প্রতিষ্ঠানে কর্মরত থাকাকালীন সময়ের জন্য `নির্বাচিত ব্যক্তি কর্তৃক আর্থিক অনিয়ম সৃষ্টি হলে তার দায় বহন করতে সম্মত রয়েছেন`-এ মর্মে প্রার্থীর এলাকার ও পরিচিত দুইজন অনাত্মীয় গন্যমান্য ব্যক্তির লিখিত সম্মতি প্রদান করতে হবে। ৬. নির্বাচিত প্রার্থীকে ৬ (ছয়) মাস শিক্ষানবীশকাল হিসাবে নিয়োগ দেয়া হবে তবে প্রয়োজনে আরও ৩ (তিন) মাস বাড়ানো যাবে। শিক্ষানবীশকাল সন্তোষজনক সমাপনান্তে স্থায়ী নিয়োগ দেয়া হবে এবং সংস্থার নিয়ম অনুযায়ী বেতন/ভাতাদি প্রদান করা হবে। ৭. নির্বাচিত প্রার্থীকে কাজে যোগদানের পূর্বে জামানত হিসেবে ১০,০০০.০০ (দশ হাজার) টাকা জমা দিতে হবে, যা চাকুরী শেষে সুদসহ ফেরতযোগ্য এবং সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র কারিতাস দিনাজপুর আঞ্চলিক অফিসে জমা রাখতে হবে। ৮. প্রাথমিক বাছাইয়ের পর তালিকাভূক্ত প্রার্থীদের বর্তমান ঠিকানায় লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে / মোবাইল ফোনের এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। ৯. আবেদনপত্র আগামী ১৫/০৫/২০২৪ খ্রি. তারিখে বিকাল ৫:০০ টার মধ্যে উল্লেখিত ঠিকানায় ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। পদের নাম খামের উপর স্পষ্ট করে লিখতে হবে। ১০. ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে। ব্যক্তিগত যোগাযোগকারী/সুপারিশকৃত প্রার্থীগণ অযোগ্য বলে বিবেচিত হবে। ১১. এই নিয়োগ বিজ্ঞপ্তি কোন কারণ দর্শানো ব্যতীত পরিবর্তন, স্থগিত বা বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করে। ১২. এই নিয়োগ বিজ্ঞপ্তিটি www.caritasbd.org ওয়েবসাইটে এবং https://www.facebook.com/Caritasbangladesh2016 ২০১৬ পেইজে পাওয়া যাবে। আবেদন পত্র পাঠানোর ঠিকানা আঞ্চলিক পরিচালক কারিতাস দিনাজপুর অঞ্চল পশ্চিম শিবরামপুর, বক্স নং-৮, দিনাজপুর-৫২০০


Read Before Apply:

কারিতাস বাংলাদেশ সকল ব্যক্তির মর্যাদা এবং অধিকার রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ বিশেষভাবে, বিপদাপন্ন জনগোষ্ঠির মর্যাদা ও অধিকারকে স্বীকৃতি প্রদানে সর্বদা দায়বদ্ধ থাকতে সচেষ্ট। কারিতাস বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমে সকল প্রকল্প অংশগ্রহণকারী, শিশু, যুবা ও প্রাপ্ত বয়স্ক বিপদাপন্ন ব্যক্তিগণের সুরক্ষার বিষয়টিকে অগ্রাধিকার দিয়েই বিভিন্ন কর্মসূচি ও কার্যক্রম পরিচালনা করতে বদ্ধপরিকর। কারিতাস বাংলাদেশের কোন কর্মী, প্রতিনিধি, অংশীদারীদের দ্বারা শিশু ও প্রাপ্ত বয়স্ক বিপদাপন্ন ব্যক্তিগণের যেকোন ধরনের ক্ষতি, যৌন নির্যাতন, যৌন হয়রানি, যৌন নিপীড়ন ও শোষনমূলক কমর্কান্ড সংঘঠিত হলে তা কারিতাস বাংলাদেশের শূণ্য সহ্য নীতিমালায় (Zero Tolerance) বর্ণিত শাস্তির আওতাভুক্ত হবে।


"কারিতাস বাংলাদেশ কর্মী নিয়োগে সম-সুযোগদানে বিশ্বাসী"


Company: Caritas Bangladesh, Dinajpur Region

Address: West Shibrampur, P.O. Box-8, Dinajpur (0531) 65673

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ