Header Ads Widget

Responsive Advertisement

১০০ টি পদে শিক্ষানবিশ ফিল্ড অফিসার নিচ্ছে - ESDO

প্রতিষ্ঠানঃ Eco-Social Development Organization (ESDO)

পদের নামঃ শিক্ষানবিশ ফিল্ড অফিসার

Application Deadline: 30 May 2024

Vacancy: 100

Age: 24 to 35 years

Salary: Tk. 20000 - 31250 (Monthly)

Published: 15 May 2024


Education: Bachelor/Honors

Additional Requirements:

  • Age 24 to 35 years
  • মাঠ পর্যায়ে অতি দরিদ্র মানুষের সাথে কাজ করার মানষিকতা থাকতে হবেঅতিরিক্ত চাপের মাঝেও কাজ করার মানষিকতা থাকতে হবেবাংলাদেশের যেকোন স্থানে যেখানে ইএসডিও’র মাইক্রোফিন্যান্স কর্মসূচি রয়েছে সেই কর্মস্থলে কাজ করার মানষিকতা থাকতে হবে।
  • বাই-সাইকেল ও মোটর সাইকেল চালনায় অভিজ্ঞতা থাকতে হবে। মোটর সাইকেল চালনায় বৈধ লাইসেন্সধারীদের অগ্রাধীকার দেওয়া হবে।
  • চাকুরীতে যোগদানের সময় ৩০০/- (তিনশত) টাকা মুল্যের নন-জুটিশিয়াল ষ্ট্যাম্পে উপযুক্ত জামিনদার কর্তৃক অঙ্গীকারনামা প্রদান করতে হবে।
  • সাক্ষাৎকারের সময় মুল সনদ পত্র দেখাতে হবে এবং চাকুরীতে যোগদানের সময় সকল শিক্ষাগত যোগ্যতার মুল সনদ মানব সম্পদ বিভাগে জমা রাখতে হবে।
  • চুড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ভিত্তি প্রশিক্ষণ বাবদ ২,৫০০/- জমা দিয়ে প্রশিক্ষণ গ্রহন করতে হবে।
  • পরীক্ষায় অংশগ্রহনের জন্য পরীক্ষার ফি বাবদ নগদ ২০০/- টাকা জমা দেওয়া হবে।
  • চাকুরীতে যোগদানের সময় এক মাসের বেতন সমপরিমাণ টাকা (ফেরতযোগ্য) জামানত প্রদান করতে হবে এবং স্বাস্থ্য পরীক্ষার সনদ জমা প্রদান করতে হবে।

Responsibilities & Context

  • গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ)’র সনদপ্রাপ্ত বে-সরকারী উন্নয়ণ সংস্থা ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)। ইএসডিও ১৯৮৮ সালে দরিদ্র ও প্রান্তিকদের প্রতি সংহতি প্রতিষ্ঠার লক্ষ্যে একটি মহৎ দৃষ্টি দিয়ে যাত্রা শুরু করে। জনগণের কেন্দ্রিক সংগঠন হওয়ায় ইএসডিও এমন একটি সমাজের কল্পনা করেছিল যা অসমতা ও অবিচার থেকে মুক্ত হবে। ইএসডিও সামাজিক উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধি মূলক বিভিন্ন কার্যক্রম/ প্রকল্প বাস্তবায়ন করে আসছে। ইএসডিও বর্তমানে দেশের ৫১টি জেলার ৩৩১ উপজেলায় ১০ মিলিয়ন অতি দরিদ্র মানুষের সার্বিক উন্নয়নে কাজ করছে।
  • ঋণ বিতরন, কিস্তি আদায় এবং নতুন সদস্য ভর্তি করাদলের জন্য সদস্য বাছাই করা এবং বাছাই সম্পন্ন হলে শাখা ব্যবস্থাপককে জানিয়ে ছাড়পত্র গ্রহন পূর্বক দলগঠন সম্পন্ন করা।
  • দল গঠন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সাপ্তাহিক সঞ্চয় আদায় শুরু করা।সংশ্লিস্ট শাখার আয়তন ও সমিতি অনুযায়ী নির্দিষ্ট সংখ্যক সমিতির দায়িত্ব পালন করা।
  • নিয়মিত দল পরিচালনা করতে গিয়ে সঞ্চয় ও ঋনের কিস্তি আদায়ে পাশাপাশি বিভিন্ন আর্থ সামাজিক বিষয় যথাঃ শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, পরিবার পরিকল্পনা, পরিবেশ ইত্যাদি বিষয়ে আলোচনা করাসাপ্তাহিক সভায় দলের রেজুলেশন লেখা ও স্বাক্ষর করা।
  • ঋণ প্রদানের ক্ষেত্রে বাছাই কমিটির মাধ্যমে ঋণী সদস্য প্রাথমিকভাবে নির্বাচিত করে অনুমোদনের জন্য উপস্থাপন করা।
  • দৈনন্দিন ১০০% আদায় নিশ্চিত করা।নিয়মিত অফিসের হাজিরা খাতায় স্বাক্ষর করা এবং অফিসের বাহিরে গেলে মুভমেন্ট রেজিষ্টারে স্বাক্ষর করা।ঋণী টাকা নিয়ে প্রকৃত খাতে ব্যবহার করছে কি না তা নিশ্চিত করারিপোর্টিং নির্দিষ্ট ছক অনুযায়ী রিপোর্ট করবেন।
  • কর্তৃপক্ষ নির্দেশিত হয়ে অন্যান্য কাজ সম্পাদন করাকর্তৃপক্ষ নির্দেশিত হয়ে অন্যান্য কাজ সম্পাদন করা


Compensation & Other Benefits

  • শিক্ষানবিশ কালে সর্বসাকূল্যে মাসিক বেতন ২০,০০০/- টাকা (বিশ হাজার) টাকা । শিক্ষানবিশকাল হবে ০৬ মাস। শিক্ষানবিশ কাল শেষে দক্ষতা মূল্যায়নের ভিত্তিতে মূল্যায়ন সন্তোষজনক হলে প্রারম্ভিক বেতন ২৫,০০০/- টাকা এবং ১ বছর পর ৩১,২৫০ টাকা ।
  • সংস্থার প্রচলিত সুবিধাদী (বার্ষিক ০২টি উৎসব বোনাস, সিপিএফ, গ্রাচুইটী, বীমা, মোবাইল বিল, জ্বালানি বিল, চিকিৎসা ভাতা, বৈশাখী ভাতা, দুরত্বভাতা, অবস্থান ভাতা, খাদ্য ভাতা, পারফোরমেন্স বোনাস) প্রাপ্য হবেন।


Employment Status: Full Time


Job Location

Dinajpur, Gaibandha, Jamalpur, Joypurhat, Kurigram, Lalmonirhat, Naogaon, Natore, Nilphamari, Panchagarh, Rajshahi, Rangpur, Sirajganj, Tangail, Thakurgaon


Read Before Apply

ইএসডিও কোনো প্রকার শিশু ও যুব নির্যাতন সহ্য করে না। সুতরাং, যদি সংস্থায় বা ব্যক্তিগত জীবনে শিশু ও যুব নির্যাতনের ক্ষেত্রে আপনার কোনো ঘটনা ঘটে থাকে, তাহলে অনুগ্রহ করে এখানে আবেদন করা থেকে বিরত থাকুন। আপনার নির্বাচনের পরে বা চাকুরীর সময়কালের মধ্যে যদি কোনও ভুল তথ্য পাওয়া যায়, তাহলে আমরা সংস্থার নিয়ম এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।ইএসডিও কোনো প্রকার জেন্ডার নির্যাতন সহ্য করে না। সুতরাং, যদি সংস্থায় বা ব্যক্তিগত জীবনে জেন্ডার নির্যাতনের ক্ষেত্রে আপনার কোনো ঘটনা ঘটে থাকে তাহলে অনুগ্রহ করে এখানে আবেদন করা থেকে বিরত থাকুন। আপনার নির্বাচনের পরে বা চাকুরীর সময়কালের মধ্যে যদি কোনও ভুল তথ্য পাওয়া যায়, তাহলে আমরা সংস্থার নিয়ম এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।ইএসডিও কোনো ধরনের চরমপন্থা/সন্ত্রাসকে সহ্য করে না। সুতরাং, যদি সংস্থায় বা ব্যক্তিগত জীবনে চরমপন্থা/সন্ত্রাসবাদের আপনার কোনো ঘটনা ঘটে থাকে, তাহলে অনুগ্রহ করে এখানে আবেদন করা থেকে বিরত থাকুন। আপনার নির্বাচনের পরে বা চাকুরীর সময়কালের মধ্যে যদি কোনও ভুল তথ্য পাওয়া যায়, তাহলে আমরা সংস্থার নিয়ম এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।ইএসডিও কোনো দুর্নীতি সহ্য করে না। সুতরাং, যদি সংস্থায় বা ব্যক্তিগত জীবনে দুর্নীতির কোনো ঘটনা আপনার থেকে থাকে, তাহলে অনুগ্রহ করে এখানে আবেদন করা থেকে বিরত থাকুন। আপনার নির্বাচনের পরে বা চাকুরীর সময়কালের মধ্যে যদি কোনও ভুল তথ্য পাওয়া যায়, তাহলে আমরা সংস্থার নিয়ম এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Apply Procedure

Hard Copy

আগ্রহী প্রার্থীগণ https://career.esdo.net.bd/  ঠিকানায় রেজিষ্ট্রেশন করে অনলাইনে আবেদন করতে হবে অথবা সাম্প্রতিক জীবনবৃত্তান্ত-সহ আবেদনপত্র, সদ্য তোলা ০৩ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি, সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র, ড্রাইভিং লাইসেন্স এবং জাতীয় পরিচয়পত্রের কপি সহ আগামী ৩০/০৫/২০২৪ তারিখের মধ্যে "হেড অফ এইচআর, ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও), গোবিন্দনগর (কলেজপাড়া), ঠাকুরগাঁও বরাবরে পাঠাতে হবে। নিয়োগ পরীক্ষা সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের নিকটবর্তী জেলায় অনুষ্ঠিত হবে।


শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের সঙ্গে প্রয়োজন মাফিক যোগাযোগ করা হবে। লিখিত/নির্বাচনী পরীক্ষার তারিখ, সময় ও স্থান ইত্যাদি এসএমএস`র মাধ্যমে যথাসময়ে জানানো হবে। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবেনা।(যোগ্য নারী প্রার্থীগণকে অগ্রাধিকার দেয়া হবে)


Apply URL:

https://career.esdo.net.bd/

Company Information: Eco-Social Development Organization (ESDO)


Address: Collegepara (Gobindanagar), Thakurgaon-5100 Bangladesh

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ